শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নীলফামারী পাসপোর্ট অফিস দালালদের দখলে , দালালের খপ্পরে পড়ে ভোগান্তি বেড়েছে পাসপোর্ট প্রত্যাশীদের.

নীলফামারী পাসপোর্ট অফিস দালালদের দখলে ,
দালালের খপ্পরে পড়ে ভোগান্তি বেড়েছে পাসপোর্ট প্রত্যাশীদের.

মেঘনাপোষ্ট ডেস্করিপোর্ট :

নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী এলাকার বাসিন্দা শফিকুল ইসলাম। গাজীপুরের একটি পোশাক কারখানায় চাকরি করেন। তবে পরিবারে সচ্ছলতা ফেরাতে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্টের জন্য আবেদন করতে এসেছেন নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিসে।

তিনি অফিসে এসে বিভিন্নজনের কাছে পাসপোর্টের আবেদনের বিষয়ে জানতে চান। এ সময় সিয়াম শিকদার নামের এক যুবক তাকে সহযোগিতার জন্য এগিয়ে আসেন। তিনি পাসপোর্টের আবেদনের নানা ঝামেলার কথা বুঝিয়ে শফিকুলের কাছে পাসপোর্টের আবেদনের ফি’র বাইরে অফিস খরচ বাবদ ১ হাজার ৫০০ টাকার কথা বলেন।

এরপর ওই যুবক কৌশলে শফিকুলকে পাঠিয়ে দেন অফিসের পাশে তার কম্পিউটারের দোকানে। আর এভাবেই পাসপোর্ট অফিসে সাহায্যের নামে দালালদের ফাঁদে পড়েন সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, সিয়াম সিকদার অনিয়মের মাধ্যমে পাসপোর্ট করিয়ে দেওয়া চক্রের সদস্য। নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিসে রয়েছে এই চক্রের বহু সদস্য। এই চক্রের সদস্যরা পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশে সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত টাকা নিয়ে কাজ করে দেন।

শুধু শফিকুল নয়, পাসপোর্ট অফিসে নতুন কাউকে দেখলেই এগিয়ে যান সিয়ামের মতো কয়েকজন। এরপর কথাবার্তার মারপ্যাঁচে কেউ জালে আটকা পড়ে তাদের হাত ধরে পাসপোর্ট করেন আর কেউ পরিস্থিতি বুঝে কেটে পড়েন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com